পাজি দেশ
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

এক যে ছিল পাজি দেশ সব রকমেই ত্যাড়া।
চুলগুলো ছেঁচেফেলে হয় যে সবাই ন্যাড়া।

পুরুষ বাইরে গেলে করে তাদের ফাইন।
ছেলেরা ঘরে ই থাকে এটা তাদের আইন।

সেই দেশে চুরি করা ভীষণ লাজের কথা।
"ডাকাতি বড় গর্বের "বাকি সকল অযথা।

"সাধুগিরি চলবে না" তাদের বইয়ে লেখা।
"ডাকাতি তে দক্ষ হবে"নয়তো যাবে না টেকা।

মিথ্যা বলার দক্ষতা প্রমোশন নিয়ে আসে।
সৎ পথে যারা চলে কারাগারে গিয়ে ফাঁসে।

সেই দেশে চুরি করে অভিজ্ঞ থাকেন যিনি।
জাজ হিসেবে নিয়োগে অগ্রগণ্য হন তিনি।

নারীরা সেই দেশেতে সকল কিছু চালায়।
পুরুষরা একমনে গৃহকর্ম শামলায়!

শিক্ষকরা সেই দেশে দুরবস্থায় থাকে।
সামান্য বেতন দিয়ে চালায় জীবন টা কে।

সেই দেশে ধর্ম-বাণী যেজন প্রচারে যায়।
পুলিশ এসে তাদের ডান্ডাবেড়ি পড়ায়।

কোটার ফাদে আটকে মেধাবী কাদে অঝোরে।
মামু খালু নাহি হলে চাকরি পাবে না ঘরে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Mmmizan
২৬-০১-২০২৪ ২১:৩৬ মিঃ

Osadaron

Mmmizan
১৪-০১-২০২৪ ০৭:০৪ মিঃ

এখানে কেউ কারো কবিতা পড়ে না,মন্তব্য করে না।কেন??????????????